শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বাবর আজমের জন্য এটা ছিল আদর্শ কন্ডিশন: মাশরাফি

বাবর আজমের জন্য এটা ছিল আদর্শ কন্ডিশন: মাশরাফি

স্পোর্টস ডেস্কঃ তিনি ‘বিগ হিটার’ নন। ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাকালাম, এবি ডি ভিলিয়ার্স, আন্দ্রে রাসেল, গ্লেন ম্যাক্সওয়েল, রোহিত শর্মা কিংবা হার্দিক পান্ডিয়ার মত অবলীলায় ছক্কা হাঁকানোর ক্ষমতাও নেই তার।

স্বদেশি শহিদ আফ্রিদি, আব্দুর রাজ্জাক, ইনজামাম-উল হক, সাইদ আনোয়ারদের মত হাত খুলে মারার পারফরমারও নন বাবর আজম। তবে সংকটে, বিপদে, বিপর্যয় আর চরম প্রতিকুল অবস্থায় দলের হাল ধরার পর্যাপ্ত ক্ষমতা আছে তার।

বোলারদের চেপে বসা অবস্থায় উইকেট আগলে রাখার পাশাপাশি রানের চাকা সচল রাখার কাজটিও খুব ভাল পারেন বাবর আজম। অযথা ও ঝুঁকিপূর্ণ এবং চটকদার-বাহারি শট হাঁকানোর প্রবণতা কম বলেই স্লো উইকেটে মাঝারী টার্গেট সামনে থাকলে বাবর আজম সবচেয়ে নির্ভরযোগ্য ও অতি কার্যকর পারফরমারদের অন্যতম।

আজ মঙ্গলবার শেরে বাংলায় রংপুর রাইডার্সের হয়ে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে এবারের বিপিএলে প্রথম ম্যাচটি খেলতে নেমে ঠিক তেমন পরিস্থিতির মুখেই পড়েছিলেন বাবর আজম।

 

প্রতিপক্ষ দল সিলেট স্ট্রাইকার্সের প্রাণ ভোমরা মাশরাফি বিন মর্তুজার চোখে আজকের ম্যাচটা ছিল বাবর আজমের জন্য আদর্শ কন্ডিশন। মাশরাফির ভাষায়, ‘বাবর আজম বল পিছু রান তোলায় দারুণ দক্ষ। হাতে খুব বড় হিট নেই। আর তা নেয়ার চেষ্টাও করেন কম। উইকেটের চরিত্র দেখে, ম্যাচ কন্ডিশন এবং প্রতিপক্ষ বোলারদের বোলিং বুঝে ঠান্ডা মাথায় একদিক আগলে রাখার পাশাপাশি প্রয়োজনীয় লক্ষ্যমাত্রা ছোঁয়ার কাজটি খুব ভাল পারেন বাবর। আজ শেরে বাংলায় আমাদের বিপক্ষে ১২১ রানের টার্গেটটা ছিল তার জন্য আদর্শ।’

তিনি উইকেটের সাথে মানিয়ে নিয়ে ঝুকিপূর্ন শট কম খেলে বল পিছু রান তুলে দলকে লক্ষ্যে পৌছে দিয়েছেন। মাশরাফি বলেন, ‘আমাদের পুঁজি কম ছিল। জিততে রংপুরের দরকার ছিল ১২১ রানের। মানে ওভার পিছু ৬ রান করে। তাই বাবর আজমের সামনে বড় কোন চ্যালেঞ্জ ও চাপ ছিল না। তিনি নিজের স্বাভাবিক ছন্দে ব্যাট করতে পেরেছেন।’

 

‘আমরা যদি এই ১২০ রানের পুঁজি নিয়েও দু থেকে তিনটি ওভার ৩-৪ রান করে দিতে পারতাম, তাহলে তাকে একটু আক্রমণাত্মক বা চড়াও হয়ে খেলতে হতো। কিন্তু আমাদের বোলাররা সে কাজটি করতে পারেননি। তাই বাবর আজম আদর্শ পরিবেশ-পরিস্থিতি কাজে লাগিয়ে দল জিতিয়ে বিজয়ীর বেশে মাঠ ছেড়েছেন।’

সত্যিই তাই। ৪৫ বলে পঞ্চাশ করতে বাবর আজম ২৫টি সিঙ্গেলস, তিনটি ডাবলস আর ৫টি বাউন্ডারি হাঁকিয়েছেন। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪৯ বলে ৫৬ রানে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com